কেন জ্ঞানস্রোত?

জ্ঞানস্রোত এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে সারা দেশের যেকোন ছাত্র তার অঞ্চল ভাষা যাই হোক না কেন, বা আর্থিক সামর্থ্য যাই থাকুক না কেন, সমানভাবে যত্ন করা হয়। ইংরেজি মাধ্যমে পড়াশোনা করা ছাত্রছাত্রীদের জন্য সীমিত নয়।

অ্যানিমেশন ও গ্রাফিক্সের মাধ্যমে কোন বিষয় বুঝতে ছাত্রদের সুবিধে হয়। ভিডিও লেকচারের পাশাপাশি বাস্তব উদাহরণ এবং অ্যানিমেসন ছাত্রছাত্রীদের বিষয়টি নিজেদের জীবনেও কাজে লাগাতে সাহায্য করে। ছাত্রছাত্রীদের জীবনে উন্নতি করতে জ্ঞানস্রোতই চূড়ান্ত উপায়। ভার‍তের মতো বৈচিত্র‍্যময় দেশে এটি সকলের জন্য একটি মঞ্চ।

অনেক সময় ছাত্ররা ক্লাসে শিক্ষকদের পড়ানো বুঝতে পারে না, বা প্রশ্ন করতে লজ্জা পায়। তার কারণ অনেক কিন্তু সেটা এখানে আলোচনার বিষয় নয়। আমরা জ্ঞানস্রোতে এই সমস্যার মোকাবিলায় অতি উচ্চমানের শিক্ষকদের সংস্থান রেখেছি। জ্ঞানস্রোতে ছাত্ররা যতক্ষণ না পড়া বুঝবে, শিক্ষকরা বার বার বোঝাবে।

পরীক্ষার সময় অনেকে শিক্ষকদের অনেক দিন আগে পড়ানো বিষয় মনে রাখতে পারে না। অনেক সময় ক্লাসে পুরোনো পড়া নতুন করে পড়ানোর সময় থাকে না। এই রকম ক্ষেত্রে অতিরিক্ত খরচ ছাড়াই জ্ঞানস্রোতের শিক্ষকের সাহায্য পাওয়া যাবে। অনলাইন মডিউল থেকে ভিডিওটি চালালেই হবে। ইন্টারনেট সংযোগের দরকার নেই। খরচও লাগবে না। স্মৃতি ঝালিয়ে নাও আর সহজে প্রস্তুতি নাও। অ্যানিমেশন ও গ্রাফিক্সের সাহায্যে ছাত্রদের কোন বিষয় বুঝতে সুবিধা হয়।

আমরা একাধিক বোর্ডের পাঠ্যক্রম অনুসরণ করি। একাধিক ভাষায় শিক্ষা দিই। একাধিক বিষয়ে পড়াই। আমরা জ্ঞানস্রোত, আমরা অত্যন্ত বৈচিত্র‍্যপূর্ণ।